Wednesday 10 July 2019

আপনার শারীরিক সৌন্দর্য উন্নত যোগব্যায়াম

আপনার শারীরিক সৌন্দর্য উন্নত যোগব্যায়াম


প্রায়শই, জীবনের ব্যস্ত সময়সূচি দিয়ে, ব্যক্তিরা তাদের দেহকে অবহেলা করে  আপনার শরীরের জন্য আপনি কিছু সময় একপাশে রাখা যে পরামর্শ দেওয়া হয়। এই সময় ব্যবহার করে কার্যকরভাবে আপনি ভাল আকৃতি রাখা এবং আপনার আস্থা উন্নত করতে পারেন।
যোগব্যায়াম নিম্নলিখিত আসন্ন আপনি এই সহজে অর্জন করতে সাহায্য করতে পারেন।
Parvathasana:
পদ্মাসনে বসো এবং তোমার বুকের পাশে রাখতে তোমার হাত নিয়ে যাও। ধীরে ধীরে এবং একযোগে শ্বাস নিন, আপনার মাথার উপরে হাত তুলুন, এখনও তাদের একসাথে যোগ রাখা। আপনার মেরুদণ্ড স্থাপন করা হয় তা নিশ্চিত করুন। এই আসন আপনাকে আপনার শারীরিক শক্তি উন্নত করতে এবং আপনার পেশীকে শক্তিশালী করতে সহায়তা করে। এটি আপনার পোঁদ মধ্যে অপ্রয়োজনীয় চর্বি অপসারণ করতে সাহায্য করে। 
Natarajasana:
আপনার মেরুদণ্ড খাড়া সঙ্গে দাঁড়ানো। আপনার হাত সরানো ছাড়া, শ্বাস যখন এগিয়ে বাঁক। আপনি এগিয়ে বাঁক যখন, আপনার পা পিছনের দিকে এক উত্তোলন এবং আপনার হাত উভয় যে পা রাখা। কিছু সময়ের জন্য এই অবস্থান থাকা। প্রাথমিক অবস্থান ফিরে যখন ধীরে ধীরে শ্বাস ফেলা। বিকল্প পা সঙ্গে এই অনুশীলন। 
Halasana:
নিচে মুখোমুখি সম্মুখীন। আপনার শরীর সোজা রাখা এবং আপনার পা রাখা। শ্বাস নিন এবং ধীরে ধীরে তাদের পায়ে উভয় আপনার পা উত্তোলন। পা দিয়ে আপনার মাথা পিছনে মেঝে স্পর্শ করার চেষ্টা করুন। এটা শুরুতে বেদনাদায়ক হতে পারে। কিন্তু অনুশীলন ব্যথা আরাম হবে। কিছু সময়ের জন্য সেই অবস্থানে থাকুন এবং তারপরে ধীরে ধীরে শ্বাসপ্রশ্বাসের প্রাথমিক অবস্থানে ফিরে যান। এই আসন আপনার পচন উন্নত করতে পারে, আপনি ভাল শরীরের আকৃতি অর্জন এবং আপনার শব্দ ভাল করতে সাহায্য।
Bhujangasana:
নিচে নিচু মুখোমুখি এবং আপনার পা বন্ধ রাখা। আপনার কাঁধ কাছাকাছি মেঝে উপর আপনার পাম্প রাখুন। শ্বাস নিন এবং আপনার শরীরের উপরের অংশটি উত্তোলন করুন (আপনি নাভি পর্যন্ত)। আপনার মাথা উত্তোলন এবং উপরের দিকে তাকান। কিছু সময়ের জন্য এই অবস্থান থাকা। ধীরে ধীরে শ্বাস এবং আপনার প্রাথমিক অবস্থান ফিরে। 
Dhanurasana:
নিচে নিচু মুখোমুখি এবং আপনার পা বন্ধ রাখা। ধীরে ধীরে আপনার পা মোড় এবং তাদের উত্তোলন। আপনার ডান হাত এবং বাম পা দিয়ে আপনার ডান পায়ে ধরে রাখুন। ধীরে ধীরে শ্বাস এবং একটি বক্ররেখা গঠন আপনার শরীরের বাঁক। আপনার প্রাথমিক অবস্থান ফিরে ধীরে ধীরে শ্বাস ফেলা।

No comments:

Post a Comment

Our Achievements And Successful journey

CSC e-governance magazine with Meity incharge govt of india National level award LIC ZONAL KHARAGPUR  National Level Award All india basis f...